ঢাকা, বৃহস্পতিবার, জুন ১৭ ২০২১,

এখন সময়: ০৭:২৫ মিঃ

১৫ গ্রাম নির্ধারণ করা হবে গ্রামগুলোকে উন্নত সেবার আওতায় আনতে

ডেস্ক নিউজ : | ১০:১৯ মিঃ, জুন ৬, ২০২১



দেশের গ্রামগুলোকে উন্নত সেবার আওতায় আনতে উদ্যোগ ননেওয়া হয়েছে বলে জানিয়ে, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ১৫টি গ্রামকে নির্ধারণ করা হবে। একটি ক্রাইটেরিয়া ঠিক করে দেওয়া হয়েছে কি ধরনের গ্রাম আওতাভুক্ত হবে। যেসব গ্রামগুলোতে এই কার্যক্রম বাস্তবায়িত হবে, সেগুলোর আলোকে আমরা সারা বাংলাদেশে সেটির ধারবাহিকতা অব্যাহত রাখব। করোনার কারণে আমাদের কাজ কিছুটা স্লো হয়ে গেছে। আমাদের যে লক্ষ্যমাত্রা নিয়ে আগাচ্ছিলাম সেটি সম্পূর্ণভাবে করতে পারিনি। 

রবিবার (৬ জুন) সকালে অনলাইনে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত ‘আমার গ্রাম, আমার শহর’ বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনায় আন্তঃমন্ত্রণালয় সভার শুরুতে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমার গ্রাম আমার শহর প্রকল্পের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বিভিন্ন মন্ত্রণালয়। গ্রামকে শহর করার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় সব কাজ করবে না। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে আমি নেতৃত্ব দেবো। এখানে প্রত্যেকেই প্রকল্প নেবেন যার যার মন্ত্রণালয়ের পক্ষ থেকে। প্রকল্প এগুলো অ্যালায়েন্স করে আমরা কাজ করব।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 37 বার।




সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh