ঢাকা, বুধবার, নভেম্বর ৩০ ২০২২,

এখন সময়: ০৬:১০ মিঃ

রাশিয়া শীতকে ‘গণ বিধ্বংসী অস্ত্র’ হিসেবে ব্যবহার করছে : জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক: | ০৭:১৯ মিঃ, নভেম্বর ২৪, ২০২২



ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া এই শীতে জ্বালানির অবকাঠামোতে আঘাত হানতে শীতের ঠান্ডাকে গণ বিধ্বংসী অস্ত্র হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে। জেলেনস্কি একটি ভিডিও বার্তায় মঙ্গলবার ফরাসি মেয়রদের এক বৈঠকে বলেছেন, ক্রেমলিন এই শীতে শীতকে গণবিধ্বংসী অস্ত্রে পরিণত করতে চায়।তিনি আরো বলেন, এই শীতে বাঁচতে এবং রাশিয়ার শীতকে সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে আমাদের অনেক কিছুর প্রয়োজন। তিনি ইউক্রেনের জরুরী পরিষেবা এবং চিকিৎ্সকদের জন্য জেনারেটর, মাইন অপসারনের জন্য সহায়তা এবং সরঞ্জাম পাঠানোর জন্য ফ্রান্সের মেয়রদের অ্যাসোসিয়েশনের প্রতি আহ্বান জানান। জেলেনস্কি বলেন, আমি আপনাকে আপনার সাহায্য অত্যন্ত দৃঢ় হতে এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে শহর ও সম্প্রদায়কে সমর্থন করার জন্য আহ্বান জানাচ্ছি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সোমবার সতর্ক করেছে, ইউক্রেনের লাখ লাখ মানুষের জীবন ঝুঁকির মধ্যে রয়েছে, কারণ দেশটির পাওয়ার গ্রিড রুশ হামলা থেকে রক্ষা পেতে লড়াই করছে।মস্কো ইচ্ছাকৃতভাবে শক্তি অবকাঠামোকে লক্ষ্যবস্তু হিসেবে টার্গেট করে হামলা চালিয়ে যাচ্ছে। ফলে সারাদেশে লক্ষ লক্ষ বাড়িঘর বিদ্যুত বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।এই শীতকাল বেঁচে থাকার বিষয়ে পরিণত হবে উল্লেখ করে ডব্লিউএইচওর ইউরোপের আঞ্চলিক পরিচালক হ্যান্স ক্লুজ সোমবার সাংবাদিকদের বলেছেন, এটি ইউক্রেনের লক্ষ লক্ষ মানুষের জীবনের জন্য হুমকি হিসেবে দেখা দিবে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 25 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০১:২৭ মিঃ, মে ২৯, ২০২০

মোদির মন ভালো নেই : ট্রাম্প

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh