ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭ ২০২২,

এখন সময়: ০১:০৩ মিঃ

জাতিসংঘে জেলেনস্কিকে ভাষণের অনুমতি দেওয়ার পক্ষে ১০১ ভোট

আন্তর্জাতিক ডেস্ক: | ০৬:৪০ মিঃ, সেপ্টেম্বর ১৭, ২০২২



জাতিসংঘ সাধারণ পরিষদের সাধারণ বিতর্ক পর্বে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কিকে ভার্চুয়াল বক্তব্য দেওয়ার অনুমতি নিয়ে শুক্রবার জাতিসংঘের ১৯৩ সদস্যের সাধারণ পরিষদে ভোটাভুটি হয়েছে। জেলেনস্কিকে অনুমতি দেওয়ার পক্ষে পড়েছে ১০১ ভোট, বিপক্ষে পড়েছে সাত ভোট। ১৯ সদস্য ভোটদান থেকে বিরত ছিল। ওই খসড়া সিদ্ধান্তের পক্ষে ভোট দেওয়া ১০১ দেশের মধ্যে রয়েছে ভারতও।  

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলেছেন, বর্তমানে বিশ্বের প্রধান উদ্বেগের বিষয় খাদ্য, সার এবং জ্বালানি নিরাপত্তা নিয়ে এখন যুদ্ধের সময় নয়। শুক্রবার উজবেকিস্তানে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলনের এক ফাঁকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকে এ কথা বলেন মোদি। পুতিনকে তিনি বলেন, আমি জানি যে এই সময় যুদ্ধের সময় নয়। আমি আপনাকে ফোনেও এ কথা বলেছি।  

বৈঠকে পুতিন মোদিকে বলেন, আমি ইউক্রেনের সংঘাতে আপনার অবস্থান এবং আপনার উদ্বেগ সম্পর্কে জানি। আমরা চাই যত তাড়াতাড়ি সম্ভব এই সব শেষ হোক। ফেব্রুয়ারির শেষের দিকে রাশিয়া ইউক্রেনে আগ্রাসন শুরু করার পর থেকে ভারত প্রকাশ্যে মস্কোর আক্রমণের সমালোচনা করেনি। বরং সম্প্রতি রাশিয়ার তেল, কয়লা এবং অন্যান্য রপ্তানি দ্রব্য কেনার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখছে নয়াদিল্লি।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 32 বার।




সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh