ইউরোপ সফরে ইউক্রেন যাওয়ার সম্ভাবনা নেই বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক: | ১১:৩৮ মিঃ, জুন ২১, ২০২২



যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার বলেছেন, তার ইউক্রেনে যাওয়ার সম্ভাবনা নেই। এ সপ্তাহের শেষে ইউরোপ সফরে যাবেন বাইডেন। ইউক্রেনে যাওয়ার পরিকল্পনা এখনো আছে কিনা? এমন প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন। এটি নির্ভর করে (পরিস্থিতির ওপর)। তবে বাইডেন জানান, তিনি চান না নতুন করে ইউক্রেনীয়দের আর কোনো সমস্যার কারণ হতে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গ্রুপ-সেভেন বা জি-৭ এর বৈঠক এবং ন্যাটোর সামিটে অংশ নিতে ইউরোপ সফরে আসছেন। এবারের ইউরোপ সফরে তিনি যাবেন জার্মানি এবং স্পেনে। জার্মানিতে হবে জি-৭ এর বৈঠক। অন্যদিকে স্পেনের মাদ্রিদে হবে ন্যাটোর সামিট। 

জো বাইডেনকে সাংবাদিকরা আবারও জিজ্ঞেস করেন তিনি কি ইউক্রেন সফরে যাবেন কিনা? ফের একই প্রশ্নের উত্তরে বাইডেন বলেন, ‘এ সফরে, সম্ভাবনা নেই’। এদিকে রাশিয়া ইউক্রেনে হামলা করার পর ইউক্রেন সফরে যাননি প্রেসিডেন্ট জো বাইডেন। নিজে যাওয়ার বদলে ইউক্রেনে তিনি পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন এবং প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনকে। তাছাড়া ফার্স্ট লেডি জিল বাইডেনকেও যুদ্ধবিধ্বস্ত দেশটিতে পাঠিয়েছেন তিনি।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 7 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০২:৩২ মিঃ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

সৌদি রাজপরিবারের পতন একেবারে আসন্ন

০৭:৫৮ মিঃ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

যুক্তরাষ্ট্রে হামলার হুমকি দিল ইরান

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh