ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ৩০ ২০২১,

এখন সময়: ০৩:৩০ মিঃ

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস (নূপুর আক্তার শীলা)

নিজস্ব প্রতিবেদক: | ০৬:৩৬ মিঃ, অক্টোবর ২৩, ২০২১



নূপুর আক্তার শীলা 


শিক্ষার্থী, সরকারি বাঙলা কলেজ, মিরপুর-১, ঢাকা। দ্য পার্লামেন্ট ফেইস এর নাগরিক প্রত্যাশা বিভাগে নিজস্ব প্রতিবেদক এর কাছে সাক্ষাৎকার দিয়েছেন। 


দ্য পার্লামেন্ট ফেইস: জনপ্রতিনিধি বলতে কি বুঝেন?
নূপুর আক্তার শীলা: আমার কাছে জনপ্রতিনিধি হচ্ছে, স্থানীয় জনগণের দ্বারা নির্বাচিত একজন ব্যক্তি। যিনি একজন জনপ্রতিনিধি নির্বাচিত হবার পর নিজের শ্রম, ইচ্ছাশক্তি ও সততা দিয়ে জনগণের সেবায় সর্বদা নিয়োজিত থাকবেন। জনপ্রতিনিধি তো একজন স্থানীয় সরকার যা কেন্দ্রীয় সরকারের একটি অংশ। তাকেই তো জনপ্রতিনিধি বলবো, যিনি জনসাধারণের কাছাকাছি থেকে তাদের সেবা করবে। 

দ্য পার্লামেন্ট ফেইস: রাষ্ট্রপরিচালনায় জনগনের ভ‚মিকা কি? 
নূপুর আক্তার শীলা: একটি রাষ্ট্র পরিচালনায় অন্যদের মতোই জনগণ বিশেষ ভ‚মিকা পালন করে। বলতে গেলে সরকারি, প্রশাসনিক ব্যক্তিবর্গের চেয়ে কোন অংশ কম নয়। সাধারণ জনগণ রাষ্ট্রের কাছ থেকে অনেক সুযোগ-সুবিধা ভোগ করে থাকলেও তারাও কিন্তু রাষ্ট্রপরিচালনার জন্য অনেক ভ‚মিকা পালন করে থাকেন তাদের কর্মকান্ডের দ্বারা যা একটি রাষ্ট্র পরিচালনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। যেমন, শান্তির ভয়ে অপরাধ না করা, দেশের আইন মান্য করা, শৃঙ্খলা বজায় রাখা, রাষ্ট্রীয় কাজে অংশগ্রহণ এবং নিয়মিত ট্যাক্স প্রদান করা। এগুলো যদি না করতো, জনগণ তবে রাষ্ট্রে অরাজকতা, বিশৃঙ্খলা, অনিয়ম দেখা দিত। যার ফলে রাষ্ট্রপরিচালনায় বাঁধাগ্রহণ হতো। 

দ্য পার্লামেন্ট ফেইস: তরুণ ভোটার হিসেবে কেমন জনপ্রতিনিধি নির্বাচন করবেন? 
নূপুর আক্তার শীলা: বর্তমান যুগে একজন তরুণী ভোটার হিসেবে আমি এমন একজন জনপ্রতিনিধি নির্বাচন করতে চাই। যিনি কিনা সাধারণ হত-দরিদ্র মানুষের দু:খ কষ্ট অনুধাবণ করতে পারবে। সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করবে। প্রতিটি সাধারণ মানুষের সাথে ভালো ব্যবহার করবে। তাদের জন্য উন্নয়নমূলক কাজ করবে, যাতে তারা উপকৃত হয়। আমি একজন তরুণী ভোটার হিসেবে এমন একজন জণপ্রতিনিধিই কাম্য করব। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 72 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৫:৩১ মিঃ, জুলাই ১৮, ২০১৮

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh