১৯ এপ্রিল থেকে যুক্তরাষ্ট্রে প্রাপ্তবয়স্করা টিকা পাবে

ডেস্ক নিউজ : | ০৫:৫৫ মিঃ, এপ্রিল ৭, ২০২১



দু সপ্তাহ পরে অর্থাৎ ১৯ এপ্রিল থেকে যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিতে পারবেন প্রাপ্তবয়স্করা। মঙ্গলবার দেয়া এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। সেই সঙ্গে আগামী জুন থেকে ক্যালিফোর্নিয়ায় ব্যবসায় বাণিজ্য খুলে দেয়ার কথা জানানো হয়েছে। 

বাইডেন বলেন, ১ মে থেকে প্রাপ্তবয়স্কদের টিকা দেয়ার আওতায় আনা হলেও তা আগিয়ে ১৯ এপ্রিল করা হচ্ছে। আমাদের ভ্যাকসিন কার্যক্রম চলছে। আমরা ভ্যাকসিন গ্রহণকে আরও সহজ করার চেষ্টা করে যাচ্ছি। তিনি বলেন, আমরাই প্রথম দেশ যারা ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দিচ্ছি। ইতোমধ্যেই ৬ কোটির বেশি মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে। 

এদিকে ক্যালিফোর্নিয়ায় আগামী ১৫ জুনের মধ্যে সবকিছু চালু হওয়ার আশ্বাস জানানো হয়েছে। এ বিষয়ে নিশ্চিত করেছে ক্যালিফোর্নিয়ার গর্ভনর গেভিন নিউসম। জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর থেকেই করোনাভাইরাস পরিস্থিতিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। তবুও শনাক্ত  ও মৃত্যু দুদিন থেকে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 32 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৬:০৮ মিঃ, জানুয়ারি ১৫, ২০২১

শনিবার ভারতজুড়ে গণটিকাকরণ শুরু

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh