ঢাকা, মঙ্গলবার, জানুয়ারি ১৯ ২০২১,

এখন সময়: ০৯:০৯ মিঃ

তাপস-খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে : এলজিআরডি মন্ত্রী

ডেস্ক নিউজ: | ০৬:০৫ মিঃ, জানুয়ারি ১৩, ২০২১



স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে। তিনি মন্ত্রণালয়ের নিজ কক্ষে চুয়াডাঙ্গা ও নওগাঁ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য মো. মিজানুর রহমান এবং নওগাঁ জেলা পরিষদের সদস্য নিপন বিশ্বাস শপথ গ্রহণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। বিএনপির সমালোচনা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তাজুল ইসলাম বলেন, বিএনপি সব কিছুতেই ইস্যু খোঁজে। বিএনপির অযৌক্তিক কোনো ইস্যু অথবা নেতিবাচক মন্তব্য দলের কাছে গুরুত্বপূর্ণ বিষয় নয় এবং এ নিয়ে উদ্বেগের কোন কারণ নেই। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের ঐতিহ্যবাহী একটি বৃহৎ রাজনৈতিক দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নেতৃত্ব দিচ্ছেন।

ড্রেনেজ ব্যবস্থাপনা নিয়ে এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ওয়াসা থেকে দুই সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করার পর এগুলোকে সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনার জন্য সিটি কর্পোরেশনকে দায়িত্ব দেয়া হয়েছে। খুব শিগগিরই দুই সিটি কর্পোরেশনের মেয়রকে নিয়ে মন্ত্রণালয়ে মিটিং করে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে। রাজধানীতে ডেঙ্গু মশার প্রাদুর্ভাব সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইদানিং কিছু কিছু এলাকায় মশার উপদ্রব বেড়েছে তা নিধনে নিয়মিত অভিযান চলছে। মশা নিয়ন্ত্রণের জন্য পরবর্তী সিদ্ধান্ত নিতে সিটি কর্পোরেশনসহ ডেঙ্গু বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা আগামী সপ্তাহে ডাকা হয়েছে। তুরাগ পাড়ে নতুন শহর নির্মাণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মো. তাজুল ইসলাম বলেন, তুরাগে যে শহর গড়ে তোলা হবে সেখানে ৬০ শতাংশের বেশি ওয়াটার বডি থাকবে। এ লক্ষ্যে একটি প্রকল্প তৈরি করা হচ্ছে। তুরাগে এই নগরী নির্মিত হলে সিঙ্গাপুর-থাইল্যান্ডের চেয়েও সুন্দর একটি নগরী হবে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 18 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০২:১৯ মিঃ, নভেম্বর ১৫, ২০১৮

তফসিলের পর কেন আক্রমণ, প্রশ্ন রিজভীর

০৩:০৫ মিঃ, ডিসেম্বর ১২, ২০১৯

আ.লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আসছেন পুতুল

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh