ঢাকা, মঙ্গলবার, জানুয়ারি ১৯ ২০২১,

এখন সময়: ০৯:১৫ মিঃ

মঙ্গলবার কৃষিখাতে ভারত-বাংলাদেশের ডিজিটাল কনফারেন্স

ডেস্ক নিউজ: | ০৫:৫৮ মিঃ, জানুয়ারি ১১, ২০২১



বাংলাদেশে কৃষি যান্ত্রিকীকরণে বিনিয়োগের বিষয়ে ভারতের মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেডের সাথে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, এমপির বৈঠক মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পবন গোয়েঙ্কা, ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা, বাংলাদেশের কান্ট্রি হেড রবিন কুমার দাশসহ শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ এ বৈঠকে অংশগ্রহণ করবেন।

সোমবার কৃষি মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ডিসেম্বরে অনুষ্ঠিত ‘কৃষিখাতে ভারত-বাংলাদেশের সহযোগিতা বিষয়ক ডিজিটাল কনফারেন্সের’ ফলোআপ হিসাবে এ বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। সেই কনফারেন্সে ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, টাটা স্টিল এবং মাহিন্দ্র ও মাহিন্দ্র লিমিটেডের পক্ষ থেকে বাংলাদেশে কৃষিযান্ত্রিকীকরণ, ফুড প্রসেসিং,ফুড ভ্যালু চেইনসহ কৃষিক্ষেত্রে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করা হয়েছিল।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ২০২০ তারিখে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) যৌথ আয়োজনে ডিজিটাল সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি,ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, কৃষিসচিব মো: মেসবাহুল ইসলাম, ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, এফবিসিসিআই'র সভাপতি শেখ ফজলে ফাহিম, টাটা স্টিলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক টি ভি নরেন্দ্রন, মাহিন্দ্র ও মাহিন্দ্র'র সিইও ও ব্যবস্থাপনা পরিচালক পবন গোয়েঙ্কা, সিআইআই'র মহাপরিচালক চন্দ্রজিৎ ব্যানার্জি প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দুদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ বৈঠকে অংশগ্রহণ করেছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 35 বার।




সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh