আগামীকাল ১০ উপজেলা ও পাঁচ পৌরসভার ভোট

ডেস্ক নিউজ:  | ০৪:৩৮ মিঃ, ডিসেম্বর ৯, ২০২০



বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার নবগঠিত দক্ষিণ উলানিয়া ও উত্তর উলানিয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক এ তথ্য জানান। তিনি জানান, হাইকোর্ট বিভাগে এ সংক্রান্ত রিট পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ ইউনিয়ন দুইটির নির্বাচন স্থগিত করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এ ইউনিয়ন দুটিতে ভোটগ্রহণের দিন ধার্য ছিল।

এদিকে বৃহস্পতিবার ১০টি উপজেলা পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন, পাঁচটি পৌরসভা ও চারটি ইউনিয়নে সাধারণ এবং সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১০ উপজেলা পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন : বগুড়ার শেরপুর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান, নওগাঁর রাণীনগরে চেয়ারম্যান, পাবনার ঈশ্বরদী ও বেড়ায় চেয়ারম্যান, সাতক্ষীরার দেবহাটায় চেয়ারম্যান, যশোরের বাঘারপাড়ায় চেয়ারম্যান ও সদরে মহিলা ভাইস চেয়ারম্যান, রাজবাড়ীর গোয়ালন্দে চেয়ারম্যান, নোয়াখালীর বেগমগঞ্জে চেয়ারম্যান এবং কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

যে পাঁচ পৌরসভায় সাধারণ নির্বাচন : ফরিদপুরের ফরিদপুর ও মধুখালী, মাদারীপুরের রাজৈর, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা। চার ইউনিয়নে সাধারণ নির্বাচন : কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবেড় ও চর শোলমারী এবং রাঙামাটির বিলাইছড়ির বড়থলি ইউনিয়ন।

সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন : ময়মনসিংহের নান্দাইলের জাহাঙ্গীরপুর, নরসিংদীর মনোহরদীর গোতাশিয়া, শরিয়তপুর ভেদরগঞ্জের ডিএমখালি, মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল, হবিগঞ্জ সদরের রাজিউড়া, কুমিল্লা মুরাদনগরের রামচন্দ্রপুর উত্তর ও রাঙ্গামাটি পর্বত্য জেলার সদর উপজেলার মগবান উপজেলা। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সংশ্লিষ্ট এলাকায় ভোটের দিন যেসব প্রতিষ্ঠান ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে সেগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে এবং অন্যান্য দপ্তর/ সংস্থা/ প্রতিষ্ঠানে কর্মরতদের ভোটারধিকার প্রয়োগের সুযোগ দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 171 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১১:১৯ মিঃ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড : ৮ জন নিহত

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh