বোমা হামলায় আফগান প্রেসিডেন্ট আহত, নিহত ২৪

ডেস্ক নিউজ | ০৭:১৩ মিঃ, সেপ্টেম্বর ১৭, ২০১৯



আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনির এক নির্বাচনী সমাবেশে বোমা হামলায় কয়েক ডজন হতাহত হয়েছে। তবে সমাবেশে বোমা হামলায় আফগান এই প্রেসিডেন্ট অক্ষত রয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় মঙ্গলবার সকালের দিকে রাজধানী কাবুলের উত্তরাঞ্চলের পারওয়ান প্রদেশের চারিকরে নির্বাচনী সমাবেশে গনি ভাষণ দেয়ার সময় এই হামলা হয়। তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

প্রাদেশিক হাসপাতালের প্রধান কর্মকর্তা আব্দুল কাশিম সানজিন বলেন, হতাহতদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে। বার্তাসংস্থা রয়টার্সকে তিনি বলেছেন, পারওয়ানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা বিস্ফোরণে ২৪ জন নিহত ও আরো ৩১ জন আহত হয়েছেন। তবে প্রেসিডেন্ট গনি অক্ষত ও নিরাপদ রয়েছেন।

আব্দুল কাশিম বলেন, হতাহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছেছে। বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়তে পারে।

দেশটির প্রেসিডেন্টের নির্বাচনী প্রচার কমিটির মুখপাত্র হামেদ আজিজ বার্তা সংস্থা এপিকে বলেছেন, বিস্ফোরণের সময় প্রেসিডেন্ট গনি সমাবেশে উপস্থিত ছিলেন। তবে তিনি অক্ষত এবং নিরাপদে আছেন।

চলতি মাসের শেষের দিকে আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচনের কথা রয়েছে। এই নির্বাচনের সময় ঘোষণার পর থেকে দেশটির বিভিন্ন প্রান্তে হামলার পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 353 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৯:৫২ মিঃ, ফেব্রুয়ারি ১১, ২০২১

সংসদে দাঁড়িয়ে অঝোরে কাঁদলেন নরেন্দ্র মোদি

০৮:৩১ মিঃ, ফেব্রুয়ারি ১২, ২০২১

সবাইকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিলেন ট্রাম্প

সর্বশেষ আপডেট

বিএসএমএমইউ-তে চিকিৎসার ব্যাপারে আরও সময় চান খালেদা এরা কী আন্দোলন করবেন, সবাই তো মঞ্চে ঘুমাচ্ছিলেন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী চার হাজার মামলার কারণ জানতে চেয়ে রিট গায়েবি মামলায় ২২ দিনে আসামি ৩ লাখ ২৫ হাজার : রিজভী ১০ জেলায় নতুন ডিসি ধানের শীষ জনগণের কাছে বিষ : কাদের মংলা-বুড়িমারী বন্দরে শতভাগ দুর্নীতি : টিআইবি আসন বাড়লেও কমেছে এমবিবিএস ভর্তিচ্ছুর সংখ্যা! পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি বিএনপি পার্টিটাই ভুয়া : কাদের ‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’ ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত বেড়ে ২৪
Designed & Developed by TechSolutions Bangladesh